মিথ্যা বিজ্ঞাপনে চাল বিক্রি করায় ৫০ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ভেতরে নিম্নমানের চাল, বস্তার উপরে সুপার মিনিকেটের মোড়ক লাগিয়ে অধিক মূল্যে বিক্রি ও মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতার সঙ্গে প্রতারণা করায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর গোপালগঞ্জ জেলা কার্যালয়।

বৃহস্পতিবার ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হাসানের নেতৃত্ব গোপালগঞ্জ সদরে হরিদাসপুর রাইচ মিলে অভিযান পরিচালিত হয়।

পরে মেসার্স পার্থ রাইচ মিলে অভিযান চালিয়ে দেখা যায়, ইরি ২৮ চালকে সুপার মিনিকেটের মোড়ক লাগানো বস্তায় বিক্রি করার জন্য ২০০ খালি বস্তা তৈরি করে রেখেছে। অধিক মূল্যে বিক্রির জন্য মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ভোক্তার সঙ্গে প্রতারণার বিষয়টি হাতে নাতে ধরা পড়ে।

পরে বিক্রি করার জন্য মজুদকৃত প্রায় ১০০ বস্তা চাল পাওয়া যায়। যা সুপার মিনিকেটের মোড়কে অধিক মূল্যে বিক্রির জন্য রাখা হয়েছে। চালের বস্তার মোড়কে কোন মূল্য তালিকা নেই, কোন অনুমোদনের কাগজপত্র দেখাতে পারেনি কর্তৃপক্ষ।

এসব অপরাধের জন্য প্রতিষ্ঠানটিকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়। ভবিষ্যতে এ রকম কাজ করলে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে তাকে সতর্ক করা হয়েছে।